টেলিটক এখন আগের তুলনায় লাভজনক সরকারী প্রতিষ্ঠান


 আপনারা নিশ্চয়ই খেয়াল করবেন, একমাত্র টেলিটকেই গ্রাহক যত বাড়ছে, তত সুবিধা বাড়ছে এবং ইন্টারনেটের মুল্য কমছে।এক অর্থ বছরের ব্যবধানে দেশী টেলিকম অপারেটর টেলিটক থ্রিজি সেবা চালুর পর এর নিট মুনাফা বেড়েছে পৌনে তিন গুণ।২০১২-১৩ অর্থ বছরে টেলিটক এর করপূর্ব মুনাফা বেড়ে দাঁড়িয়েছে ১০২ কোটি টাকা। এর মধ্যে নিট মুনাফা হয়েছে ৪৬ কোটি ৩৮ লাখ টাকা। টেলিটক এর নিরীক্ষা প্র্রতিবেদন থেকে এই
তথ্য জানা গেছে।দেশী নিরীক্ষা প্রতিষ্ঠান ACNABIN থেকে তৈরি এই প্রতিবেদন মতে, ২০১১-২০১২ অর্থ বছরে টেলিটক বাংলাদেশ লিঃ এর রাজস্ব ছিল ৩৫৭ কোটি টাকা। ২০১২-২০১৩ অর্থ বছরে এই আয় বেড়ে দাঁড়িয়েছে ৬৬০ কোটি টাকায়। এছাড়াও ২০১১-২০১২ অর্থ বছরে কর পূর্ব মুনাফা ২৭ কোটি টাকা থেকে ২০১২-২০১৩ অর্থ বছরে দুই দশমিক ৭৫ গুণ বেড়েছে। ২০১২-২০১৩ অর্থ বছরে নেট মুনাফা হয়েছে ৪৬ কোটি ৩৮ লাখ টাকা। এ বিষয়ে টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক জনাব মুজিবুর রহমান বলেন, ‘গত তিন বছর ধরে টেলিটক বাংলাদেশ লিঃ এর নেটওয়ার্ক এর ক্রমাগত উন্নতি করেছে। টেলিটক এ পর্যন্ত সবগুলো বিভাগসহ ১৮টি জেলায় থ্রিজি সেবা চালু করেছে। অন্যান্য জেলাতেও অচিরেই থ্রিজি সেবা চালু হবে। থ্রিজি সেবার উন্নতমানের কারণে গ্রাহক পর্যায়ে এর গ্রহণযোগ্যতা বেড়েছে বহুগুণ। এর ফলেই টেলিটকের রাজস্ব ও মুনাফার ওপর এর ইতিবাচক প্রভাব পড়েছে।’ আপনাদের সহযোগিতায় টেলিটক এখন ধারাবাহিক ভাবে লাভজনক একটি প্রতিষ্ঠান।
তাই আপনারা সর্বাত্নক ভাবে টেলিটক ব্যবহারে সকলকে অনুপ্রাণিত করুন। এতে গ্রাহক যেমন লাভবান হবেন, তেমনি সমৃদ্ধ হবে দেশীয় টেলিকম শিল্প। গ্রাহক যত বাড়বে, তত কম খরচে আপনাদের সেবা দেয়া সম্ভব হবে। আপনাদের সমর্থন আর ভালোবাসাই আমাদের মুল বিনিয়োগ।

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন