গুগলে সবচেয়ে বেশি খোঁজা হয় শাকিব খানকে!




বিশ্বের জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগলে বাংলাদেশের শীর্ষ দশ সেলিব্রিটিদের মধ্যে সবচেয়ে বেশি সার্চ করা হয়, বা খোঁজা হয় শাকিব খানকে। ফলে তিনি গুগল সার্চে এক নম্বরে আছেন শাকিব খান। গুগল সার্চে দেখা যায়, প্রতি মাসে শুধু শাকিব খান নামে বাংলাদেশ থেকে সার্চ করেন আট হাজার ১০০ লোক।
এ ছাড়া সমগ্র বিশ্বে এর সংখ্যা দাঁড়ায় ২২ হাজার ২০০ জনে, যা বাংলাদেশি ক্রিকেটার সাকিব আল হাসানের সমান। বর্তমান বাংলা চলচ্চিত্রের কিং খান খ্যাত শাকিব খানই এখনো জনপ্রিয়তার দিক থেকে সবার শীর্ষে এটাই প্রমাণ হয় এ সার্চ জরিপে।

শাকিব ছাড়াও বাংলাদেশের টপ টেন সেলিব্রিটিদের মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছেন টিভি অভিনেত্রী ও বর্তমান চলচ্চিত্র নায়িকা জয়া আহসান। তৃতীয় স্থানে আছেন একসঙ্গে মোশাররফ করিম ও অনন্ত জলিল। ষষ্ঠ স্থানে আছেন নবাগতা মাহিয়া মাহি। আর সপ্তম স্থানে আছেন মেহজাবিন।

এ ছাড়া জনপ্রিয়তার দিক থেকে দ্বিতীয় স্থানে থাকা জয়া আহসানের লোকাল সার্চ পাঁচ হাজার ৪০০ এবং এ সংখ্যা বিশ্বব্যাপী নয় হাজার ৯০০, যা মাহিয়া মাহীর চেয়ে কম। মাহির বিশ্বব্যাপী ১৪ হাজার ৮০০ এবং লোকাল ৫৯০। ৪০০ করে। এ ক্ষেত্রে বিশ্বব্যাপী অনন্ত জলিলের চেয়ে মোশাররফ করিম অনেক এগিয়ে রয়েছেন। বিশ্বব্যাপী মোশাররফ করিম ১২ হাজার ১০০, অন্যদিকে জলিল আট হাজার ১০০।

চতুর্থ স্থানে আছেন চিত্রনায়িকা অপু বিশ্বাস। এ জরিপে তার জনপ্রিয়তা বেশ ভালো। লোকাল সার্চে দুই হাজার ৪০০ জন তার খোঁজ করেন। জরিপে আরেফিন শুভ রয়েছেন পঞ্চম স্থানে। তার লোকাল এক হাজার এবং বিশ্বব্যাপী এক হাজার ৬০০ মাত্র।

সুত্র : মিডিয়া টাইমস

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন