খুব সহজেই নিজের ছবি দিয়ে নিজেই বানিয়ে নিন নকিয়া জাভা মোবাইলের জন্য সুন্দর থিম(.nth)


আজকে আপনাদেরকে নিজের ছবি দিয়ে নকিয়া জাভা মোবাইলের theme(.nth) তৈরী করা শেখাবো। এজন্য File explorer ওBlueFTP সফ্টওয়ারের প্রয়োজন হবে । File explorer ডাউনলোড করে নিন এখান থেকে ঃ http://phoneky.com/java-software/?p=download&v=9&st=2&id=a1a1217
BlueFTP ডাউনলোড করে নিন এখান থেকে ঃ http://www.bingwap.com/1/free-mobile-softwares/1/java-mobile-software-free/34/blue-ftp.shtml

প্রথমে মেমোরী কার্ডে একটি নতুন ফোল্ডার তৈরী করুন ।
যেমনঃ new folder । আপনার পছন্দের দুইটা ছবি মেমোরী কার্ডের নতুন ফোল্ডারে কপি করুন । এরপর File
explorer সফ্টওয়ারটা openকরুন । মেমোরী কার্ডে যান, যেই
ফোল্ডারে ছবি দুইটা আছে সেই ফোল্ডারটি open করুন । এরপর option>select এ গিয়ে ছবি দুটা select করুন । আবার option>Archive> ¬¬Nokia Theme এ যান । তারপর theme name এর জায়গায় theme name দিন । এরপর wallpaper ওBackground এ ভিন্ন ভিন্ন দুটি ছবি সিলেক্ট করুন । এরপর make এ ক্লিক করুন । ডাটা এক্সেস চাইবে ok দিন যতবার চায় ।
এরপর একটা warning আসবে এই রকমঃ failed to write to file ভয় পাবেন না । এবার file explorer ক্লোজ করে মেমোরী কার্ডের ঐ নতুন ফোল্ডারে যান । দেখবেন theme তৈরী হয়ে গেছে । কিন্তু এটা ডিলিট করে দিন । অন্য ফাইল গুলা ডিলিট করবেন না । শুধুমাত্র যে ফাইলটার শেষে .nth আছে সেইটা ডিলিট করুন । এখানে unsupported একটা file ও ছবি দুইটা থাকবে ।
এখন BlueFTP অপেন করুন । নতুন ফোল্ডারটিতে যান ।
এখন menu>select all এ ক্লিক করুন । আবার menu>compress item(nth) এ ক্লিক করে ok করুন । ডাটা এক্সেস যতবার চায় দিতে থাকুন । compress হয়ে গেলে মেমোরী কার্ডের ঐফোল্ডারটিতে যান । দেথবেন theme তৈরী হয়ে গেছে । এবার থিমটি apply দিন । কাজ শেষ ।
এবার উপভোগ করুন নিজের তৈরী থিম।
ধন্যবাদ।

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন