আপনার ব্লগস্পট ব্লগে যুক্ত করুন “Back to Top” গেজেট…..সহজ পদ্ধতিতে..


কেমন আছেন সবাই?? আশা করি ভালো... আজকের বিষয় ব্লগস্পট ব্লগে Back to top গেজেট যুক্ত করা..।
পেচাল পারব না...তাই সরাসরি কাজের কথায় আসি।যেভাবে ব্লগস্পট ব্লগে Back To Top গেজেট টি যুক্ত করবেনঃ
১. প্রথমে ব্লগে লগ অন করুন...এবং
Layout এ যান...





২. এখন "Add a gadget" এ ক্লিক করে "HTML/Java Script" অপশনটি বেছে নিনঃ





৩. এখন একটা পপ-আপ উইন্ডো আসবে যেখানে Title এর স্থানটি খালি রেখে "Content" এর জায়গায় নিচের দেয়া কোডগুলা download(File আকারে দিলাম, কারন এখানে Code পেস্ট করলে কোড শো করে না।।) যেকোন একটা কপি করে পেষ্ট করে সেভ করুনঃ


কোড ডাউনলোডঃ ডাউনলোড


নিচের মত করেঃ





৪. তারপর গেজেট টিকে নিচের চিত্রের মত করে "Blog Posts" নিচে ড্রাগ করে নিয়ে রাখুনঃ




5. এখন "Save arrangement" এ ক্লিক করে ব্লগে যান...





৬. কাজ শেষ...


আবার হাজির হব নতুন কিছু নিয়ে...


সমস্যা হলে কমেন্ট করে জানাবেন...


এই টিউনটি পুর্বে আমার ব্লগে প্রকাশিত।। হাতে সময় থাকলে ঘুরে আসতে পারেন আমার ব্লগঃ To-Know-More থেকে.।।


মানুষ মাত্রই ভুল করে থাকে......আমার যদি কোন ভুল হয়ে থাকে তাহলে ধরিয়ে দিবেন এবং মানুষ হিসেবে আমি সবজান্তা নই......তাই এই পোষ্ট নিয়ে কারো আপত্তি থাকলে বলতে পারেন.........আমি সাদরে গ্রহন করব......

3 comments: